ওয়েবসাইটের মাধ্যমে ক্রিপ্টো কারেন্সি নিউজ এনালাইসিস করুন

ওয়েবসাইটের মাধ্যমে যেভাবে ক্রিপ্টো কারেন্সি ফান্ডামেন্টাল নিউজ এনালাইসিস করবেন। 


প্রথমে ইন্টারনেটে সার্চ করবেন Coinmarketcal.com এই ওয়েব সাইটে যাওয়ার পর আপনার সামনে এরকম একটি ইন্টারফেস আসবে।

একটু নিচের দিকে স্ক্র করলে এরকম চারটি অপশন দেখতে পাবেন।

১. Trending 

২. Significant

৩.  Hot

 ৪. Coin with potential


Trending এই অপশনে দেখতে পাচ্ছেন ২৯ জানুয়ারি ২০২২ তারিখে শিবা কয়েন নিয়ে একটি নিউজ আপডেট রয়েছে। 

Significant এই অপশনে দেখতে পাচ্ছেন trustless Ethereum bridge নামে একটি নিউজ রয়েছে ১৪ ফেব্রুয়ারি। 

Hot অপশনটিতেও একই নিউজ আপডেট। 

Coin with potential এই অপশনটিতে Harmony(ONE) এর সামনে দুটি ইভেন্ট রয়েছে।


হোমপেইজের আরেকটু নিচে আসলে Highlights নামে একটি অপশন রয়েছে।  অপশনটিতে ক্লিক করলে আপনি যথাক্রমে Trending, Significant, Hot এবং Coin with potential এর সবগুলো নিউজ একসাথে পেয়ে যাবেন।

Highlights অপশনটির পাশে থাকা Upcoming events থেকে আপনি যেকোন কয়েনের সকল অগ্রিম নিউজ পেয়ে যাবেন। এর জন্য আপনাকে কয়েন অপশন থেকে যে কয়েনের নিউজ পেতে চান সেটি সিলেক্ট করতে হবে। যেমন আমি BTC অর্থাৎ Bitcoin কয়েনের নাম লিখে সার্চ করলাম। এখানে দেখতে পাচ্ছেন এবছরের ৬ এপ্রিল এবং ৯ মে বিটকয়েনের ২ টি আপডেট নিউজ রয়েছে। এখন আপনার মনে প্রশ্ন আসতে পারে এ নিউজগুলোর সত্যতা কী? এর জন্য এই ওয়েবসাইটে একটি ভোটের সিস্টেম রয়েছে, যেখানে সাধারণ জনগণ ভোট দিয়ে উক্ত নিউজের সত্যতা জানান দেয়। এছাড়া প্রত্যেকটি নিউজ এর পাশে প্রুফ এবং সোর্সঃ দিয়ে থাকে অর্থাৎ যেখান থেকে এই নিউজগুলো সংগ্রহ করা হয় সেখানের লিংক এই নিউজে সম্পৃক্ত করে দেওয়া হয়। 


আপনি চাইলে Upcoming events থেকে ফিল্টার ব্যবহার করে আপনার কাঙ্খিত নিউজটিও পেতে পারেন।


Upcoming events এর পাশে থাকা Past events থেকে আপনি অতীতে পাবলিশ হয়ে যাওয়া সবগুলো নিউজ দেখতে পাবেন। আপনি চাইলে আগামী ৩০ দিনের নিউজও একসাথে দেখতে পাবেন।



কোন নিউজ গুলো কে বেশি গুরুত্ব দিতে হবে? (Which news should receive more attention?)


এটি খুবই গুরুত্বপূর্ণ একটি প্রশ্ন। আপনি দেখে থাকবেন প্রত্যেক নিউজ এর পাশে ভোটার সংখ্যাদের মোট ভোট উল্লেখ থাকে। মোট কতজন লোক এই নিউজটি কে ভোট দিয়েছে এবং তা কত শতাংশ সেটি খেয়াল রাখুন। যত বেশি ভোট পড়বে ওই নিউজ এর গুরুত্ব ততবেশি।


কোন নিউজ গুলো দেখে ট্রেড শুরু করা উচিত? (Watching which news would be best for you before start trading?)


যে নিউজগুলোর মার্কেট ভ্যালু রয়েছে। এবং জিনিসগুলোর ইভেন্ট অনেকদিন পর্যন্ত চলমান থাকে। সে নিউজ গুলো দেখে সত্যতা যাচাই করে তারপর ট্রেড শুরু করা উচিত। 


এই ওয়েবসাইটের মত অন্য আর কোন ওয়েবসাইট রয়েছে ক্রিপ্টো নিউজ এনালাইসিস করার জন্য? ( Best alternative websites like Coinmarketcap)


অবশ্যই রয়েছে, আমি তো শুধুমাত্র একটি ওয়েবসাইটে নিয়ে এতক্ষণ আলোচনা করেছি কিন্তু ইন্টারনেটে এরকম আরো হাজার হাজার ওয়েবসাইট রয়েছে তার মধ্যে আমার মতে সেরা ৫ টি ওয়েবসাইটের নাম উল্লেখ করছি, সেগুলো হলঃ


১) Coindesk

ক্রিপ্টোকারেন্সি মিডিয়া জগতে বর্তমানে coindesk ওয়েবসাইট খুবই জনপ্রিয়। সেই 2003 সাল থেকে এই ওয়েবসাইটটি নিয়মিত ক্রিপ্টোকারেন্সি নিউজ পাবলিশ করার মাধ্যমে তাদের সক্ষমতা জানান দিচ্ছে। 

সম্পন্ন ক্রিপ্টোকারেন্সি ইন্ডাস্ট্রির সঠিক নিউজ গুলো প্রকাশের মাধ্যমে তারা সত্যিই অনেক ভালো কাজ করে চলছে।


২) Coin telegraph

 সাম্প্রতিক সময়ে সকল ক্রিপ্টো কারেন্সি যত নিউজ রয়েছে সবকিছুই এই ওয়েবসাইটে পেয়ে যাবেন। ক্রিপ্টোকারেন্সি এর সঠিক নিউজ প্রকাশের মাধ্যমে এই ওয়েবসাইটটির বর্তমানে বিপুল জনপ্রিয়। বর্তমানে এই ওয়েবসাইটটি বিভিন্ন ভাষায় ক্রিপ্টোকারেন্সি খবর প্রকাশ করে থাকে।


৩) CCN

এই ওয়েবসাইটটি আইসিও ক্যালেন্ডার, ক্রিপ্টোকারেন্সি নিউজ এবং মারকেট ক্যাপ, DLT ইভেন্টস ইত্যাদির খবরাখবর নিয়মিত প্রকাশ করে থাকে। এই ওয়েবসাইটের একটি ব্লগ সেকশন রয়েছে যেখান থেকে আপনি খবরের বিস্তারিত তথ্য জানতে পারবেন।


৪) TodayOnChain

ব্লকচেইন এবং ক্রিপ্টোকারেন্সি ভিত্তিক সকল জনপ্রিয় নিউজ এই ওয়েব সাইটে নিয়মিত প্রকাশ করে থাকে। তারা নিউজ বিভিন্ন সোর্স থেকে উল্লেখ করে থাকে। এই সাইটটি মূলত Coindesk, Cointelegraph CCN ইত্যাদি এর মত প্লাটফর্ম গুলো থেকে তথ্য সংগ্রহ করে।


৫) Cryptoslate

২০১৭ সালে প্রতিষ্ঠিত হওয়া এই ওয়েবসাইটটি নিয়মিত আইসিও, ক্রিপ্টো র‍্যাংকিং, ব্লকচেইন, এন এফটি কয়েন, ডেপি কয়েন এবং বিভিন্ন ইভেন্ট নিয়ে নিয়মিত নিউজ করে থাকে।  এছাড়াও এই ওয়েবসাইটটি নিয়মিত বিভিন্ন কয়েনের মার্কেট নিয়ে বিশ্লেষণধর্মী ব্লগ প্রকাশ করে থাকে।  


ভালভাবে ক্রিপ্টো নিউজ এনালাইসিস করার জন্য এই সাইটগুলো নিয়মিত অনুসরণ করলে ভাল ফলাফল পাওয়া যাবে। 


সতর্কীকরণঃ এই ওয়েব সাইটের যাবতীয় তথ্য এবং ব্যাখ্যা সম্পূন্ন নিজ অভিজ্ঞতা এবং ইন্টারনেট থেকে প্রাপ্ত সোর্সের আলোকে বিশ্লেষন করা হয়। কোথাও প্রয়োগ করার আগে বিস্তারিত জেনে নেওয়ার অনুরোধ করা হল। 


Next Post Previous Post
No Comment
Add Comment
comment url