নতুন ট্রেডারদের জন্য আদর্শ একটি অ্যাপ PrimeXBT Crypto trading app with review

আজকে আমাদের বিষয়বস্তু হচ্ছে নতুন ট্রেডারদের জন্য এমন একটি প্লাটফর্ম নিয়ে আলোচনা করা যেটার মাধ্যমে নতুন ট্রেডাররা বৈশ্বিক মার্কেটে প্রবেশ করা সহ প্রফেশনাল একজন ট্রেডারে পরিণত হতে পারবে। এছাড়াও অ্যাপ্লিকেশনটি মার্কেটের রিয়েল টাইম ডাটা এবং ট্রেডিং টুলস প্রদান করে আপনাকে নিরাপদ ট্রেডিং পরিবেশের নিশ্চয়তা দেবে। চলুন আলোচনা করা যাক অ্যাপ্লিকেশনটি নিয়ে।


অ্যাপ্লিকেশনের নামঃ (App name)

PrimeXBT- Crypto trading যেটা মোবাইল ডিভাইসের জন্য খুবই শক্তিশালী এবং অ্যাওয়ার্ডপ্রাপ্ত একটি ক্রিপ্টো ট্রেডিং প্লাটফর্ম। বর্তমানে গুগোল প্লে স্টোরে ৪.১ রেটিং এবং অসংখ্য পজেটিভ রিভিউসহ এখন পর্যন্ত ১০ হাজার বারের বেশি ইন্সটল হয়েছে এই অ্যাপ্লিকেশনটি। 


PrimeXBT কিভাবে কাজ করে? ঃ ( How PrimeXBT work?)

PrimeXBT অ্যাপে ক্রিপ্টোকারেন্সি ট্রেড করা ছাড়াও বড় বড় স্টক মার্কেট, পণ্য সম্পর্কিত মার্কেট এবং বৈদেশিক মুদ্রার শেয়ার মার্কেটও ইনভেস্ট/ট্রেড করা যায়। আপনার ব্যক্তিগত ক্রিপ্টো ওয়ালেট থেকে সরাসরি PrimeXBT তে ডিপোজিট করতে পারবেন। এছাড়াও  Third-party বিভিন্ন অ্যাপ্লিকেশনের মাধ্যমে ডিপোজিট করতে পারবেন। যেমনঃ Paxful, Coinify, Xanpool, Cex.io এ চাইলে ব্যাংক ক্রেডিট কার্ড ব্যবহার করেও ক্রিপ্টো ক্রয় করতে পারবেন। যদিও বর্তমানে PrimeXBT ব্যবহারকারীদের শুধুমাত্র ক্রিপ্টো ট্রান্সফার করার সুবিধা দিয়ে থাকে। আপনি সরাসরি ব্যাংক থেকে ডিপোজিট করতে পারবেন না। এর জন্য আপনাকে থার্ড পার্টির সাহায্য নিতে হবে। এখানে রয়েছে মার্জিন ট্রেডিং, টার্বো প্রেডিকশন, এবং কভেস্টিং স্ট্রাটেজিস। 

আপনাদের সুবিধার্তে বলে দেই মার্জিন ট্রেডং হচ্ছে ছোট বা স্বল্প পরিমান ফান্ড দিয়ে বড় আকারে ট্রেডিং করা বা এই স্বল্প ফান্ড দিয়ে ট্রেড করা বা স্টক ক্রয় করাকে বুঝায়। টার্বো প্রেডিকশন ফিচারের মাধ্যমে আপনি ৭০ শতাংশ পর্যন্ত লাভ করতে পারবেন কয়েক মিনিটের মধ্যে। তবে সেগুলো নির্দিষ্ট কিছু স্টকের ক্ষেত্রে প্রযোজ্য যেমনঃ বিটকয়েন, গোল্ড, তেল এবং EURO/USD। আর কভেস্টিং হচ্ছে যদি আপনি ক্রিপ্টো ট্রেডিংয়ে নতুন হন এবং কিভাবে ট্রেড পরিচালনা করতে হয় তা এখনো জানেন না তাহলে, আপনি চাইলে অন্য কোনো প্রফেশনাল ট্রেডারের ট্রেড নিজের ট্রেডে ইনসার্ট করতে পারবেন। ফলে ওই প্রফেশনাল ট্রেডার যেভাবে তার ট্রেড পরিচালনা করবে আপনার ট্রেডও অটোমেটিক সেইভাবে পরিচালিত হবে। এখানে যেমন সুবিধা আছে তেমনি অসুবিধা ও আছে। ওই প্রফেশনাল ট্রেডার যদি লস করে তাহলে আপনিও সেই লসের সম্মুখীন হবেন।


PrimeXBT অ্যাপে সকল ফিচার রয়েছেঃ (Features of PrimeXBT)


হোম: (Home)

অন্যান্য ক্রিপ্টোকারেন্সি ট্রেডিং অ্যাপের মতো এখানেও হোমপেজে ওয়ালেট অপশন পাবেন। যেহেতু PrimeXBT অ্যাপ শুধুমাত্র নির্দিষ্ট কিছু ক্রিপ্টোকারেন্সিতে ট্রেড করার সুযোগ দেয়! তাই আপনাকে উক্ত ক্রিপ্টোকারেন্সি গুলোর মধ্যে থেকে ট্রেড করতে হবে। যেমনঃ

  • Bitcoin 
  • Etherium 
  • Ripple 
  • EOS 
  • Litecoin 
  • USDC coin 
  • Tether 


এরপরে নিচে স্ক্রল করলে আরো দুটি ফিচারস পাবেন যথাক্রমে Margin এবং Covesting my strategies  

সেরা মার্জিন ট্রেডিং প্লাটফর্ম এর জন্য ২০২০ সালে PrimeXBT প্লাটফর্ম ADVFN ২০২০ ইন্টার্নেশনাল ফিনান্সিয়াল অ্যাওয়ার্ডে ভূষিত হয়। এছাড়াও Covesting my strategies এই ফিচারটিও ব্যাপক জনপ্রিয়তা পায়।

হোমপেজে রয়েছে আরো কিছু ফিচারস যেমনঃ হিস্টরি, নোটিফিকেশন, চ্যাট এবং প্রোফাইল দেখার সুবিধা।


ট্রেড: (Trade)

এখানে রয়েছে ৬টি ফিচারসঃ

Account, Market, Chart, possition, Orders, Histroy

Account থেকে ফান্ড উড্রো বা অ্যাড করতে পারবেন। ব্যালেন্স বা ফান্ড এড করতে হলে আপনাকে ক্রিপ্টো কারেন্সিতেই করতে হবে কারণ PrimeXBT সরাসরি ব্যাংক থেকে ফান্ড গ্রহণ করে না। তবে আপনি চাইলে এক্ষেত্রে থার্ড পার্টির সাহায্য নিতে পারেন। এছাড়াও আপনার কোন ট্রেড বর্তমানে একটিভ রয়েছে বা ট্রেড গুলোর অতীত রেকর্ড এখানে পেয়ে যাবেন। 


লেভারেজ ট্রেডিং: (Leverage Trading)

PrimeXBT অ্যাপে লেভারেজ ট্রেডিং খুবই জনপ্রিয়। লেভারেজ ট্রেডিংয়ের মাধ্যমে ট্রেডাররা খুব অল্প পরিমাণ ইনভেস্ট করে ট্রেড করতে পারে। এছাড়াও এতে লাভের সম্ভাবনা বেশি থাকে। আর যদি লস হয় তাহলে সেটি তুলনামূলকভাবে নিজের সাধ্যের মধ্যে থাকে। 


লেভারেজ ট্রেডিং এবং ন্যাচরাল ট্রেডিংয়ের কিছু তুলনামূলক পার্থক্য জেনে নিন: (Difference between leverage trading and Natural trading)

ন্যাচেরাল ট্রেডিং যেখানে ১ শতাংশ লাভ দেয় সেখানে লেভারেজ ট্রেডিং ১০০ শতাংশ লাভ দেওয়ার সক্ষমতা রাখে। বিটিসি ট্রেড ভলিয়ম  ৩৫ হাজার ডলার কিন্তু PrimeXBT এ ডিপোজিট প্রয়োজন হবে মাত্র ৩৫০ ডলার, যেখানে ন্যাচারাল ট্রেডিংয়ে ৩৫ হাজার ডলার এর প্রয়োজন হয়। খেয়াল করলে দেখা যায় মাত্র ৩৫০ ডলার ডিপোজিট করে আপনি ১০০০ ডলার লাভ করতে পারেন, যেখানে নরমাল ট্রেডিং একই লাভ দেয়। রিটার্ন অন ইনভেস্টমেন্ট যদি চিন্তা করেন তাহলে নরমাল ট্রেডিংয়ে আপনাকে ২.৮৫ শতাংশ দিবে কিন্তু লেভারেজ ট্রেডিংয়ের ২৮৫ শতাংশ পর্যন্ত দিবে।


চার্ট: (Chart)

ট্রেড করার জন্য আপনাকে চার্ট অপশনটিতে যেতে হবে। কিভাবে ট্রেড করবেন সেটা জানার জন্য এই আর্টিকেলটি দেখুন।

ক্রিপ্টোকারেন্সি ট্রেডিং করতে চাচ্ছেন? কিন্তু বুঝতে পারছেন না কিভাবে শুরু করবেন? জেনে নিন ক্রিপ্টো ট্রেডিং সম্পর্কে বিস্তারিত তথ্য।

বাইন্যান্সে ট্রেড কিভাবে করবেন? বাইন্যান্সে ট্রেড করার বেসিক আইডিয়া। 


মার্কেট: (Market)

এখানে ক্রিপ্টো, ফরেক্স, CPD ইত্যাদি মার্কেট ক্যাপ সম্পর্কে জানতে পারবেন। এছাড়াও অ্যাসেট, বিড, চেঞ্জ পরিলক্ষিত হবে।


পজিশন, ওর্ডার এবং হিস্টরি: (Position, Order, History)

আপনার অ্যাক্টিভ বা সচল ট্রেডটি কি পজিশনে রয়েছে সেটি জানার জন্য পজিশন পেজে দেখতে পারেন। অর্ডার অপশন থেকে অর্ডার গুলো দেখতে পারেন। হিস্টরি অপশন থেকে অতীতে ট্রেড সম্পর্কিত সমস্ত রেকর্ড পেয়ে যাবেন।


এছাড়াও PrimeXBT অ্যাপ ব্যবহার করার ফলে অতিরিক্ত কিছু সুবিধা পাবেন। যেমনঃ

  1. সপ্তাহের ৭ দিন দিনে ২৪ ঘন্টা কাস্টমার লাইভ সাপোর্ট পাবেন।
  2. ডিপোজিট এবং উইথড্র করার জন্য বিটিসি, ইউএসডি, ইথেরিয়াম এবং আরো কয়েকটি ক্রিপ্টোকারেন্সি ব্যবহার করতে পারবেন।
  3. ট্রেড করার মাধ্যমে বিভিন্ন মার্কেটে প্রবেশ করতে পারবেন।
  4. ট্রেডিং ফি খুবই সাধারণ।
  5. চার্ট বা গ্রাপ ব্যবহারে নানাবিধ সফটওয়্যার বা ইন্ডিকেটর এর সমাহার রয়েছে।
  6. একাধিক ক্রিপ্টো কারেন্সি ওয়ালেট ব্যবহার এখানে অনেকটাই নিরাপদ।
  7. চাইলে ক্রিপ্টো একচেঞ্জও করতে পারেন। তবে সেটা নির্দিষ্ট কিছু ক্রিপ্টো ভিত্তিক।
  8. রয়েছে সময় উপযোগী ট্রেডিং টুলস এবং ফিচারস।


PrimeXBT অ্যাপের কিছু সুবিধা ও অসুবিধাঃ (Pros and Cons of PrimeXBT) 


সুবিধা: (Pros)

  • ক্রিপ্টো ট্রেড করতে পারবেন সাথে বৈদেশিক মুদ্রায় বড় বড় স্টক মার্কেট এবং পন্যের মার্কেটেও ট্রেড করার সুবিধা রয়েছে।
  • রেফায়েল সিস্টেম রয়েছে অর্থাৎ কাউকে আপনার টিমে অন্তর্ভুক্তি করাতে পারলে নির্দিষ্ট কিছু কমিশন পাবেন।
  • সেরা দুটি ফিচার এখানে অন্তর্ভুক্ত করা হয়েছে যেমন: Covesting এবং Turbo trade ফিচারস।
  • টেকনিক্যাল এনালাইসিস করার জন্য সময় উপযোগী টুলস, ইন্ডিকেটর চার্টে ব্যবহারিত হয়েছে।
  • ফি খুবই সাধারণ পর্যায়ে। 


অসুবিধা: (Cons)

  • খুবই স্বল্প পরিমাণ ক্রিপ্টোকারেন্সি তে ট্রেড করা যায়।
  • ১৪ টি দেশ ছাড়া প্রায় সবগুলোই দেশেই PrimeXBT এর কার্যক্রম বিদ্যমান রয়েছে। মজার ব্যাপার হচ্ছে আমেরিকা, কানাডা, জাপান এর মত দেশে PrimeXBT কার্যক্রম স্থগিত রেখেছে।
  • ল্যান্ডিং বা স্টেকিং সার্ভিস নেই।
  • ক্রিপ্টোকারেন্সিতে ফান্ড ট্রান্সফারে কিছু সীমাবদ্ধতা রয়েছে।


PrimeXBT ফি কেমন: (Fee of PrimeXBT)

প্রাইম দুই ধরনের ফি রয়েছে একটি হচ্ছে ট্রানজাকশন ফি আরেকটি হচ্ছে ট্রেড ফি। ট্রানসেকশন ফির ক্ষেত্রে, ক্রিপ্টোকারেন্সি তে 0.05%  সূচক এবং পণ্য মার্কেটে ফি হচ্ছে 0.01% বৈদেশিক মুদ্রা একচেঞ্জে ফি হচ্ছে 0.001%।

অপরদিকে ট্রেডিংয়ে ফি,  বিটকয়েন 0.0005, ইথেরিয়াম 0.1, ইউএসডি কয়েন 18, থিথার 20, এবং Covesting ফি 5।

নির্দিষ্ট সময় পর এই ফি গুলো পরিবর্তন হতে পারে। তাই আমি বলব উক্ত প্লাটফর্মে ট্রেড করার আগে তাদের ট্রামস এবং কন্ডিশন গুলো ভালোভাবে পড়ে ফি সম্পর্কে বিস্তারিত জেনে নেওয়ার জন্য অনুরোধ থাকবে। 


PrimeXBT এ ক্রিপ্টো কারেন্সি কতটা নিরাপদ? ঃ ( How safe is Cryptocurenccy with PrimeXBT?)

PrimeXBT তার গ্রাহকদের জন্য Multi-layered সাইবার সিকিউরিটি ফ্রেমওয়ার্ক প্রদান করে থাকে। এছাড়াও তারা গ্রাহকদের ক্রিপ্টো নিরাপত্তা প্রদানের জন্য বেশ কিছু পদক্ষেপ নিয়েছে, তার মধ্যে উল্লেখযোগ্যঃ টু ফ্যাক্টর অথেন্টিকেশন যেটা গুগোল দ্বারা পরিচালিত হয়। এছাড়াও রয়েছে "এনক্রিপটেড সিকিউর সকেট লেয়ার" যেটা ওয়েবসাইট বা অ্যাপের ট্রাফিক নিয়ন্ত্রণ করে। তথ্য নিরাপদে রাখার জন্য PrimeXBT ক্লাউডফ্লেয়ারও ব্যবহার করে থাকে।


PrimeXBT কেন ব্যবহার করব? ঃ (Why to use PrimeXBT?)

যদি আপনি নতুন ট্রেডার বা প্রফেশনাল ট্রেডার হন তাহলে এ প্লাটফর্ম আপনার জন্য। PrimeXBT আপনার ক্রিপ্টোকারেন্সি নিরাপত্তা প্রদানে সর্বদা অঙ্গীকারবদ্ধ থাকে। এছাড়াও আপনি লাভবান হতে চাইলে উক্ত প্লাটফরমটি ব্যবহার করতে পারেন, কারণ এতে এমন কিছু ফিচার রয়েছে যেগুলো আপনার লাভ দ্বিগুণ বাড়িয়ে দেবে।


PrimeXBT কেন ব্যবহার করব না?  (why not use PrimeXBT?) 

যদি আপনি PrimeXBT এর কার্যক্রম স্থগিত এমন কোন দেশে বসবাস করেন তাহলে উক্ত প্লাটফর্ম টি ব্যবহার করা আপনার জন্য সঠিক নয়। এখানে খুবই স্বল্প পরিমাণ ক্রিপ্টোকারেন্সি তে ট্রেড হয়। এখানে ল্যান্ডিং বা বোরিং এর সুবিধা নেই। 


কিভাবে ব্যবহার করব? (How to use PimeXBT?)

আপনি প্ল্যাটফর্মটি ব্যবহার করতে চাইলে বা এখানে ট্রেড করতে চাইলে সাধারন ভবে গুগল প্লে স্টোরে গিয়ে সার্চ করুন PrimeXBT নামের এই অ্যাপটি। ইন্সটল করে ওপেন করুন এবং একাউন্ট তৈরি করে নিন। আইডেন্টিটি ভেরিফাই করে ট্রেড করা শুরু করে দিতে পারেন। 


বিশেষ সতর্কীকরণঃ  PrimeXBT অ্যাপ বা প্লাটফর্ম ব্যবহার করার আগে অবশ্যই ভালো করে তাদের ট্রান্সম এন্ড কন্ডিশন গুলো পড়ে নেবেন। সাথে সম্প্রতি ফি সম্পর্কিত সব তথ্য জেনে নেওয়ার অনুরোধ রইল। 

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url