Breaking News

ক্রিপ্টো দিয়ে সহজেই কেনাকাটা করুন Wexopay অ্যাপের মাধ্যমে। Wexopay crypto payments


আমাদের  ক্রিপ্টো বিষয়ক অ্যাপস রিভিউয়ের পঞ্চম পর্ব আজ। আজকে আমরা আলোচনা করব ক্রিপ্টো একচেঞ্জ বিষয়ক একটি এপ্লিকেশন নিয়ে। যেটি বাইন্যান্স এর মত জনপ্রিয় একটি প্লাটফর্ম। এটিকে আপনি একটি ডিজিটাল পেমেন্ট সিস্টেম বলতে পারেন। এছাড়াও আপনি চাইলে ক্রিপ্টোকারেন্সি এর মাধ্যমে অনলাইন থেকে শপিং করতে পারবেন আর এই পেমেন্ট অ্যাপ্লিকেশনটির মাধ্যমে ক্রিপ্টোকারেন্সি তে পরিশোধ করতে পারবেন। তো চলুন কথা না বাড়িয়ে এই অ্যাপ্লিকেশনটির সম্পর্কে বিস্তারিত আলোচনা করা যাক।



অ্যাপ্লিকেশনটির নামঃ (App Name)

ক্রিপ্টোকারেন্সি জমা রাখা এবং যে কোন সময় ব্যবহার করার উদ্দেশ্যে WEXOPAY CRYPTO PAYMENTS অ্যাপ্লিকেশনটি তৈরি করা হয়েছে। অ্যাপ্লিকেশনটি গুগল প্লে স্টোরে খুব জনপ্রিয় না হলেও বর্তমানে এটি ৫০ হাজারেরও বেশি ইন্সটল হয়েছে। এছাড়াও বিশ্বজুড়ে প্রায় চার লক্ষেরও বেশি ব্যবহারকারী রয়েছে এবং তাদের এই সার্ভিস ১৬০টির বেশি দেশে বিদ্যমান রয়েছে। নিজস্ব এ প্লাটফর্ম ব্যবহার করে তারা একটি টোকেন চালু করেছে যেটির নাম WEXO TOKEN। অ্যাপ্লিকেশনটি অত্যাধিক জনপ্রিয় না হওয়ার অন্যতম কারণ হচ্ছে ইউজার ফ্রেন্ডলি না হওয়া। তবে এটির ওয়েব ভার্শন খুবই জনপ্রিয়।


যে সকল ফিচার রয়েছে অ্যাপ্লিকেশনটিত: (Features of Wexopay Crypto Payments app) 


ড্যাশবোর্ডঃ (Dashboard)

অ্যাপ্লিকেশনটি রেজিস্টার করে লগইন এর মাধ্যমে ড্যাশবোর্ডে প্রবেশ করলে দেখতে পাবেন আপনার মূল ব্যালেন্স দেখাবে। বাঁ পাশে দেখতে পাবেন আপনার জমাকৃত Wexo টোকেন। আর বা-পাশে সোয়াইফ (Swipe) করলে বিটকয়েন, ইথেরিয়াম, লাইট কয়েন ইত্যাদি কয়েন গুলোর ব্যালেন্স দেখাবে।


এফিলিয়েট প্রোগ্রামঃ (Affiliate program of Wexopay)

অ্যাপ্লিকেশনটির খুবই সুন্দর একটি অ্যাফিলিয়েট প্রোগ্রাম রয়েছে। ব্যালেন্স এর নিচের অপশনে সেটি দেখতে পাবেন। এফিলিয়েট প্রোগ্রামে যুক্ত হওয়ার আগে অবশ্যই আপনাকে আইডেন্টিটি ভেরিফাই অর্থাৎ পরিচয় যাচাই করে নিতে হবে। কিভাবে আইডেন্টিটি ভেরিফাই করবেন সেটি সম্পর্কে নিম্নে আলোচনা করা হবে। এফিলিয়েট প্রোগ্রামে প্রবেশ করলে আপনার এফিলিয়েট লিংক পেয়ে যাবেন। এছাড়াও লিঙ্কের সাথে মোবাইলে ব্যবহার করার জন্য ছয় সংখ্যার একটি কোড পাবেন। বন্ধুদের ইনভাইট করে এই কোড অথবা লিংকটি পাঠালে তারা যদি আপনার এই লিংকের মাধ্যমে Wexopay অ্যাকাউন্ট তৈরি করে তাহলে আপনি নির্দিষ্ট কিছু রিওয়ার্ডস বা পুরস্কার পাবেন। অ্যাফিলিয়েট প্রোগ্রাম এর মাধ্যমে ৪০টি Wexo টোকেন পেতে হলে আপনাকে কিছু শর্ত পূরণ করতে হবে। শর্তগুলো হচ্ছে:

১. আপনার শেয়ারকৃত লিংক বা কোডের মাধ্যমে আপনার বন্ধুকে সফলভাবে রেজিস্ট্রেশন করতে হবে।

২. এরপর তার একাউন্টে তার নিজের আইডেন্টিটি ভেরিফাই করতে হবে। 

৩. এরপর আপনার বন্ধুকে কমপক্ষে ১০ ইউরো সমপরিমানের ক্রিপ্টো ট্রানজেকশন বা লেনদেন সফলভাবে করতে হবে। তাহলেই আপনি চল্লিশটি Wexo Token পাবেন। এছাড়াও আপনি নিজেও যদি এ প্রসেসটি ফলো করেন তাহলে আপনিও চল্লিশটি Wexo টোকেন পাবেন। বর্তমানে এক Wexo টোকেন সমান ০.১২ ইউরো। সামনে হয়ত সেটি বাড়তে বা কমতেও পারে।


ওয়ালেট: (Wallet)

এই অপশনটি থেকে আপনি Wexo টোকেন কিনতে পারবেন। এর জন্য আপনি ইউরো অথবা ডলার দিয়ে পে বা পরিশোধ করতে পারবেন। এছাড়াও ক্রিপ্টোকারেন্সি এরমধ্যে বিটকয়েন এবং ইথিরিয়াম দিয়ে এই টোকন টি ক্রয় করতে পারবেন। ওয়ালেট অপশন রয়েছে কিউ আর স্ক্যান কোড সেখান থেকে সহজে অ্যাড্রেস টি স্ক্যান করতে পারবেন। আপনার ট্রানজেকশনের হিস্টরি গুলো নিচে দেখাবে।

 

পেমেন্টঃ (Payment)

ক্রিপ্টোকারেন্সিতে পেমেন্ট করতে গেলে এই অপশনটি আপনার কাজে দিবে। এখান থেকে খুব সহজেই ক্রিপ্টোকারেন্সি  এর মাধ্যমে পেমেন্ট করতে পারবেন। এর জন্য আপনাকে যোগ চিহ্নটি তে ক্লিক করতে হবে। এরপর কোন কারেন্সির মাধ্যমে পেমেন্ট করতে চান সেটি বাছাই করতে হবে। এরপর যেখানে পেমেন্ট করতে চান সেখানের এড্রেসটি এড্রেসবারে বসিয়ে Continue-তে ক্লিক করলেই কাজ হয়ে যাবে। Wexo তে যে কারেন্সি গুলো সাপোর্ট করে সেগুলো হচ্ছে: Bitcoin, Etherium, litecoin, , USDT, OMG network, Chainlink, BAT, Ada Cardano, Skyway ইত্যাদি।


ট্রেজরিংঃ (Trezoring)

আপনি যদি দীর্ঘ সময়ের জন্য ইনভেস্টমেন্ট করতে চাওয়া ব্যাক্তিদের Wexo ট্রেজোরিং নামক একটি অপশন দিয়েছে। এটির মাধ্যমে আপনি আপনার ক্রিপ্টো করেন্সি দীর্ঘ সময়ের জন্য বা একটি নির্দিষ্ট সময়ের জন্য ইনভেস্টমেন্ট বা লক করে রাখতে হবে। এবং নির্দিষ্ট সময় পরপর এর থেকে ইন্টারেস্ট পাবেন। বিটকয়েন, ইথারিয়াম এবং লাইট কয়েন এগুলো ইনভেস্ট করতে পারেন এক বছরের জন্য। যদি ইনভেস্ট করেন তাহলে ২ শতাংশ ইন্টারেস্ট পাবেন আর দুই বছরের জন্য ইনভেস্ট করলে ৬ শতাংশ করে ইন্টারেস্ট পাবেন। আপনি যদি ইনভেস্ট করতে চান তাহলে হলুদ বাটনে ক্লিক করুন যেখানে লেখা আছে I want to invest এছাড়াও আপনি ক্রিপ্টোকারেন্সি তে মোট কতটুকু ইনভেস্ট করেছেন এবং আপনার চাহিদা মাফিক লাভ বা প্রফিট কতটুকু হবে সেটির একটি ক্যালকুলেশন নিচে দেখাবে। এছাড়াও এটি সম্পর্কে বিস্তারিত জানতে চাইলে More info নামক অপশনে ক্লিক করে জেনে নিন। আপনি কিভাবে ইনভেস্ট করবেন এবং কী পরিমান প্রফিট অর্জন করতে পারবেন সেটের সবকিছুই বিস্তারিত More info তে পাবেন।


কিভাবে Wexopay অ্যাপস ব্যবহার করব?  (How to use Wexopay?)

প্রথমে গুগল প্লে স্টোর থেকে অ্যাপ্লিকেশনটি ইন্সটল দিয়ে ওপেন করুন। রেজিস্ট্রেশন অপশনে ক্লিক করে ইমেইল এবং পাসওয়ার্ড দিয়ে রেজিস্ট্রেশন করে নিন। এরপরে লগইন অপশনে ক্লিক করে অ্যাপটিতে প্রবেশ করুন। সর্বপ্রথম আপনাকে আইডেন্টিটি ভেরিফাই করতে হবে। আপনার পরিচয় পত্র দিয়ে তা নিশ্চিত করতে হবে। এটি করতে হলে প্রথমে আপনাকে এই ওয়ালেটে মিনিমাম ১০ ইউরো সমপরিমান অর্থ  ডিপোজিট করতে হবে হতে পারে সেটি বিটকয়েনের বা ইথারিয়াম বা লাইট কয়েন এর মাধ্যমে। এরপর আপনাকে মাইক্রোপ্রোফাইল (Microprofile) অপশনে চলে যেতে হবে। সেখানে গেলে পার্সোনাল ডাটা (Personal Data) নামক একটি অপশন পাবেন সেখানে আপনার ন্যাশনাল আইডি কার্ড, পাসপোর্ট বা ড্রাইভিং লাইসেন্স এর তথ্য অনুযায়ী ডাটাগুলো প্রদান করুন। এরপর Identity verification অপশনে গিয়ে আপনার উল্লেখিত তথ্যগুলো দিয়ে সাবমিট করুন। 


একাউন্টের সিকিউরিটি বা নিরাপত্তা পাওয়ার জন্য Authentication থাকা অপশন গুলো চালু করে দিন। যদি এই সম্পর্কিত বিস্তারিত কোন কিছু জানার থাকে তাহলে অবশ্যই ডকুমেন্ট অপশন থেকে এ প্লাটফর্ম সম্পর্কিত যাবতীয় তথ্য জেনে নিবেন। সেখানে সুন্দরভাবে একটির পর একটি প্রয়োজনীয় তথ্য পরিবেশন করা হয়েছে।


Wexopay কেন ব্যবহার করবো? (Why to use Wexopay)

WEXOPAY অ্যাপ্লিকেশনটি খুবই ফাস্ট এবং স্মুথ। এবং ভাল নিরাপত্তা প্রদান করে থাকে। খুব সুন্দর ভাবে ডিজাইন করা নতুনরাও খুব সহজে এটি ব্যবহার করতে পারবেন। খুব দ্রুতই পেমেন্ট বা উইথড্র সিস্টেম রয়েছে। 



কেন ব্যবহার করবো নাঃ  (Why not to use Wexopay?)

অ্যাপ্লিকেশনটিতে একটি বড় সমস্যা হচ্ছে লগইন সমস্যা। অ্যাপ্লিকেশনটিতে প্রবেশ করতে হলে আপনাকে বারবার লগিন করতে হবে। এছাড়াও তাদের নিজস্ব টোকেন অর্থাৎ Wexo token এখনো স্টক এক্সচেঞ্জে সংযুক্ত হয়নি। তাই আপনাকে আরও কিছুকাল অপেক্ষা করতে হবে। 


বিশেষ সতর্কীকরণঃ আপনি যেখানেই ক্রিপ্টোকারেন্সি বিষয়ক ট্রেড বা লেনদেন করতে চান না কেন অবশ্যই সেখান সম্পর্কে বিস্তারিত জেনে নেবেন। আমরা চেষ্টা করছি কোন প্ল্যাটফর্ম সম্পর্কে বিস্তারিত তথ্য দেওয়ার জন্য এছাড়াও কোন তথ্য যদি আমরা না প্রদান করে থাকি তাহলে সেটি আপনার নিজ দায়িত্বে জেনে নেওয়ার জন্য অনুরোধ করা হলো।।


No comments