Breaking News

নিত্য নতুন ক্রিপ্টো নিউজ পাওয়ার জন্য এই সেরা তিনটি অ্যাপ ব্যবহার করুন। Best three crypto news app


যাদের নিত্য চলাচল ক্রিপ্টোকারেন্সি দুনিয়ায় বা যারা ক্রিপ্টো কারেন্সি জগতের বিভিন্ন খবরা-খবর জানার জন্য আগ্রহী আজকের আর্টিকেলটি তাদের জন্যই। আজকে আমরা আলোচনা করব সেরা তিনটি ক্রিপ্টো কারেন্সি নিউজ অ্যাপ্লিকেশন নিয়ে, যেখানে প্রতিনিয়ত ক্রিপ্টোকারেন্সি দুনিয়ায় নানা ধরনের খবরা-খবর প্রচার করে থাকে। যদিও প্রত্যেকের পছন্দের নির্দিষ্ট কিছু প্ল্যাটফর্ম থাকে তারপর আপনি এখান থেকে সামান্যতম উপকৃত হতে পারেন। তাহলে চলুন কথা না বাড়িয়ে সেরা তিনটি ক্রিপ্টোকারেন্সি নিউজ অ্যাপ্লিকেশন সম্পর্কে জানা যাক। 



১. Crypto app- Widgets, Alerts, News, Bitcoin prices

গুগল প্লে স্টোরে যে অ্যাপ্লিকেশনটি ৪.৬ রেটিং নিয়ে ভাল অবস্থানে রয়েছে। এখন পর্যন্ত অ্যাপ্লিকেশনটি ১ মিলিয়ন মানুষ ব্যবহার করেছে। অ্যাপ্লিকেশনটি আপনাকে ক্রিপ্টোকারেন্সি প্রাইস গুলো সরাসরি ট্র্যাক করতে সাহায্য করবে। এছাড়াও আপনি লেটেস্ট ক্রিপ্টোকারেন্সি সম্পর্কিত খবর এবং পোর্টফোলিও সম্পর্কে জানতে পারবেন। যে সকল ফিচার রয়েছে অ্যাপ্লিকেশনটিতেঃ


ক্রিপ্টোকারেন্সি প্রাইস ট্র্যাক করুন সহজেইঃ ( Eeasy ways to track crypto prices)

আপনি যদি ক্রিপ্টোকারেন্সি খবর নিয়মিত অনুসরণ করে থাকেন তাহলে এই নিউজ ট্র্যাকার অ্যাপ্লিকেশনটি ব্যবহার করতে পছন্দ করবেন। সাধারণভাবে আপনি যে কয়েন এর এলার্ট পেতে চান সেটি সিলেক্ট করে দিন বাস আপনার কাজ শেষ এখন নির্দিষ্ট সময় পরপর  ওই  ক্রিপ্টো কয়েন সম্পর্কিত খবর আপনাকে নোটিফিকেশনের মাধ্যমে জানিয়ে দেবে অ্যাপ টি।


লিস্ট অফ ক্রিপ্টো মার্কেট ক্যাপঃ (List of crypto market cap)

ক্রিপ্টোকারেন্সি মার্কেট  সম্পর্কে জানাটা সবচেয়ে মজাদার এবং দরকরী। আপনি যে ক্রিপ্টোকারেন্সি এর মার্কেট সম্পর্কে জানতে চান সেটিতে ক্লিক করলেই বিস্তারিত তথ্য পেয়ে যাবেন।


এলার্টসঃ (Alerts)

মনে করুন আপনি বিটকয়েন এর প্রাইস অফ ডাউন নিয়ে অ্যালার্ট থাকতে চান। সে ক্ষেত্রে আপনি এলার্ট অপশনে গিয়ে যে ক্রিপ্টোকারেন্সি টি তে এলার্ট সেট করতে চান সেটি যুক্ত করে দিন। আপনি চাইলে প্রাইস রেট ও সংযুক্ত করতে পারেন অর্থাৎ কোন ক্রিপ্টোকারেন্সি যদি আপনার দেওয়া রেঞ্জ অনুযায়ী উপরে উঠে তাহলে আপনাকে এলার্ট করে দেবে আর যদি আপনার সেট করা প্রাইস এর নিচে নেমে যায় তাহলেও আপনাকে এলার্ট করে দেবে।


নিউজঃ (News)

এই অপশন থেকে প্রতিমুহূর্তের ক্রিপ্টোকারেন্সি সম্পর্কিত সোর্সসহ খবর পাবেন। ফিল্টার অপশন ব্যবহার করে নির্দিষ্ট বিষয়ে খবর পাবেন। মূলত বিভিন্ন বিষয়ক নিউজ ওয়েবসাইট থেকে খবর সংগ্রহ করে এই অ্যাপে প্রকাশ করে। তাই আপনি যদি কোনো খবর এর সত্যতা নিশ্চিত করতে চান তাহলে সেটি অনলাইনের মাধ্যমে খুব সহজে নিশ্চিত হতে পারবেন।


কনভার্টারঃ (Converter)

কনভার্টার অপশন থেকে ক্রিপ্টোকারেন্সি বর্তমান দাম কেমন সেটি সম্পর্কে জানতে পারবেন। এখানে প্রায় কয়েক শত অ্যাসেটস রয়েছে। 


মার্কেট এনালাইসিসঃ (Market analysis)

মার্কেট ক্যাপ, গত ২৪ ঘন্টায় মার্কেট ভলিয়ম, মার্কেট শেয়ার, গত ২৪ ঘন্টায় ভলিয়ম শেয়ার, একচেঞ্জ ভিত্তিক গত ২৪ ঘন্টায় ভলিউম শেয়ার, ব্লকচেইন পরিসংখ্যান এর সবকিছুই এই অপশনটিতে পেয়ে যাবেন। অর্থাৎ একসাথে সব তথ্য এখান থেকে জানতে পারবেন।


এছাড়াও সেটিং অপশন থেকে ডিটেল স্ক্রিন পরিবর্তন করতে পারবেন এবং নোটিফিকেশনে পরিবর্তন আনতে পারবেন।


২. Reddit

রেডিড সম্পর্কে আসলে তেমন বলার কিছুই নেই। রেডিড কি ইতিমধ্যে আপনি জেনে গিয়েছেন। তারপর ও বলে দিই- রেডিড হচ্ছে নেট ওয়ার্ক ভিত্তিক কমিনিউটি যেখানে মানুষ তাদের আগ্রহ, শখ, আবেগ, নিয়ে লেখালেখি করে এছাড়াও দ্রুত উপায় ব্যবহারকারীদের নিকট সংবাদ পৌঁছানোর জন্যও সবচেয়ে জনপ্রিয় মাধ্যম হচ্ছে রেডিট। রেডিট হচ্ছে এমন একটি প্লাটফর্ম যেখানে বিশ্বের কোটি কোটি মানুষ নানা বিষয়ের উপর অথেন্টিক খবর এবং মজাদার জিনিস প্রচার করে থেকে। তেমনি ক্রিপ্টোকারেন্সি সম্পর্কিত খবরা খবর প্রচারে রেডিট কিন্তু পিছিয়ে নেই। রেডিট কে বলা হয় সোশ্যাল নেটওয়ার্ক প্লাটফর্ম যেখানে মানুষ গ্লোবাল কমিউনিটি তৈরি করে নির্দিষ্ট বিষয়ের উপর খবর প্রকাশ করে থাকে। আপনি যদি রেডিটে যান এবং সেখানে ক্রিপ্টো বিষয় সম্পর্কে সার্চ করেন তাহলে এরকম হাজার হাজার কমিউনিটি গ্রুপ খুঁজে পাবেন যেখান থেকে খুব সহজেই ক্রিপ্টো সম্পর্কিত খবর পেয়ে যাবেন।

 ৪.৩ রেটিং নিয়ে বর্তমানে অ্যাপ্লিকেশনটি গুগল প্লে স্টোরে ৫০ মিলিয়ন বারেরও বেশি ইন্সটল হয়েছে। 



৩. Crypto News, Prices, Hodl, Portfolio Alerts

গুগল প্লে স্টোরে ভালো রেটিং পাওয়া অ্যাপ এটি। এখন পর্যন্ত প্রায় ১ মিলিয়নের বেশি ইনস্টল হয়েছে। এই অ্যাপ্লিকেশনটি অনেকটা Crypto app এর মত। তবে এখানে ইন্টারেস্টিং কিছু ফিচার রয়েছে। আপনি একই সাথে এখান থেকে বিভিন্ন মাধ্যমের ক্রিপ্টোকারেন্সি সম্পর্কিত খবর পেতে পারেন যেমন টুইটার বা জনপ্রিয় সোশ্যাল সাইটগুলোর। এছাড়াও এখানে প্রাইস মনিটরিং এর অপশন পাবেন, চার্ট এনালাইসিস করতে পারবেন, ক্রিপ্টোকারেন্সি এলার্ট জানতে পারবেন।


অ্যাপ্লিকেশন টা প্রতিনিয়ত প্রায় ১০০০ ক্রিপ্টোকারেন্সির ডাটা সংগ্রহ করে থাকে । সার্চ করার মাধ্যমে অ্যাপ্লিকেশন থেকে আপনার প্রয়োজনীয় কয়েন টির নাম ব্যবহার করে সেই সম্পর্কে সকল তথ্য জেনে নিতে পারবেন। 


অ্যাপ্লিকেশনটি ব্যবহার করার মাধ্যমে সব সময় কয়েনের আপটুডেট প্রাইস সম্পর্কে জানতে পারবেন এছাড়াও জনপ্রিয় একচেঞ্জ গুলো যেমন: Binance, Kucoin, Houbi, Okex এদের রেট গুলো এখান থেকে জেনে নিতে পারবেন।


পোর্টফলিও ম্যানেজমেন্টঃ ( Portfolio and Management)

এ অপশনটি ব্যবহার করার মাধ্যমে আপনি কোন ক্রিপ্টোকারেন্সি সম্পর্কে নির্দিষ্টভাবে তথ্য ক্যালকুলেট করে জানতে পারবেন। এটি একই সাথে আপনাকে অনেকগুলো তথ্য সরবরাহ করবে। প্রত্যেকটি কয়েনের পোর্টফোলিও আলাদা। আপনি যেটি সম্পর্কে জানতে চান সেটিতে ক্লিক করে জেনে নিতে পারবেন।



আলোচনা কৃত তিনটি অ্যাপ্লিকেশনরই প্রিমিয়াম ভার্শন রয়েছে। আপনি চাইলে সেটি ব্যাবহার করতে পারেন আবার নাও করতে পারেন। ব্যবহার করলে কিছু বাড়তি সুবিধা পাবেন। যেমন বিরক্তিকর এড  থেকে মুক্তি পাওয়া ইত্যাদি।


No comments