বিটকয়েন মুভমেন্ট কখন করে কিভাবে করে?

আজকে আমরা আলোচনা করব বিটকয়েন মুভমেন্ট কখন করে কিভাবে করে? অর্থাৎ বিটকয়েন আপডাউন কখন হবে আপনি সেটি কিভাবে বুঝতে পারবেন? তো আসুন বিটকয়েন মুভমেন্টের বিভিন্ন প্রেক্ষাপট তৈরি হয়। 


বিটকয়েন মুভমেন্ট যেভাবে হয়ঃ (How the Bitcoin movement works?)

বিটকয়েন মুভমেন্ট তৈরি হওয়ার প্রথমত একটি কারণ হচ্ছে প্রমো। 

 

প্রমো কি? (What is promo?)

বিশ্বের বিভিন্ন সেলিব্রেটি এবং জনপ্রিয় মানুষদের মন্তব্যের মাধ্যমে মার্কেটে এক ধরনের পরিবর্তন দেখা দেয়। অনেক সময় দেখা যায় বিশ্বের শ্রেষ্ঠ ধনীদের মধ্যে একজনের মন্তব্যের কারণে মার্কেট একেবারে ডাউন হয়ে যায় আবার এমনও দেখা যায় যে এরকম জনপ্রিয় কারো মন্তব্যর কারণে মার্কেট অনেক আপ হয়ে যায়। আমরা যদি উদাহরণ হিসেবে দেখি যেমন বর্তমানে বিশ্বের সর্বশ্রেষ্ঠ ধনী টেসলা এবং স্পেস এক্স এর কর্ণধার এলন মাস্ক, মাইক্রোসফটের বিল গেটস, বা আলিবাবার জ্যাক মা এরকম যত ধনী ব্যক্তি রয়েছে তাদের নিয়ে বিভিন্ন সময় বিভিন্ন নিউজ শুনতে পাবেন। যেমন এলন মাস্ক ক্রিপ্টোকারেন্সি নিয়ে কথা বলছে। অ্যামাজন তাদের শপিং মেথড এ ক্রিপ্টোকারেন্সি সংযুক্ত করছে বা কথা বলছে বিটকয়েন নিয়ে, আলোচনা করছে ইত্যাদি ইত্যাদি এসকল কথা তারা অনলাইনে শেয়ার করে থাকে আর এর কারণে অনলাইনে একটি প্রমো তৈরি হয়। আর এর কারনে সাধারন জনগন বা ছোট ছোট ধনীরা তাদের ঐসকল কথায় আপ্লুত হয়ে ইনভেস্ট করে। আর এর ফলেই মার্কেট মুভমেন্ট হয় একই ঘটনা বিটকয়েন মার্কেটের ক্ষেত্রে ঘটে।  

এখন আপনাদের মনে একটি প্রশ্ন আসতে পারে এই সমস্ত আপডেট নিউজ আমরা কোথায় থেকে পাব? এই বিষয়ে আমি একটি আর্টিকেল পোস্ট করেছি আপনারা চাইলে দেখে নিতে: ওয়েবসাইটের মাধ্যমে ক্রিপ্টোকারেন্সি নিউজ এনালাইসিস করুন


এছাড়াও বাইন্যান্স, বিট্রেক্স, কয়েনবেস এরকম যত বড় বড় প্ল্যাটফর্ম রয়েছে তাদের সিইও বা মালিকরা টুইটারে বিভিন্ন প্রেডিকশন করে থাকে। আপনারা চাইলে কয়েনবেস এর টুইটার বা বাইন্যান্সের টুইটার অথবা এরকম যত বড় বড় একচেঞ্জ প্লাটফর্ম রয়েছে তাদের টুইটার অ্যাকাউন্ট গুলো ফলো করার মাধ্যমে এই নিউজগুলো পেতে পারেন। এছাড়াও তাদের টেলিগ্রাম চ্যানেলগুলো নিয়মিত অনুসরণ করবেন। যেমন কিছুদিন আগে একটা কয়েন নিয়ে বাইন্যান্সের সিইও কথা বলেছিল এর ফলে ওই কয়েনের মার্কেট মুভমেন্ট করেছিল অর্থাৎ এটি আপ হয়েছিল। এরকম তারা বিভিন্ন কয়েন যেমন, ইথারিয়াম, বিটকয়েন ইত্যাদি নিয়ে কথা বলে আর এগুলো বলার কারণে মার্কেট আপ ডাউন হয়। 


বিটকয়েন সহ অন্য যে কোন কয়েনের মার্কেট মুভমেন্ট যেভাবে এনালাইসিস করবেনঃ (Analyzing the market movement of bitcoin and any other coin)

Tradingview.com এই ওয়েবসাইটে গিয়ে প্রত্যেকটি কয়েনের Idea অপশন থেকে আপনি জানতে পারবেন যে কোন কয়েনের বর্তমান এবং ভবিষ্যৎ কী রকম যাবে তা নিয়ে কিছুটা ধারণা পেতে পারেন। এখানে সারা বিশ্বের বিভিন্ন এনালাইজার যারা মার্কেট এনালাইজ করে তাদের পোস্টগলো নিয়মিত এখানে পাবলিশ হয়। আপনি চাইলে এ পোস্ট গুলোর মাধ্যমে প্র্যাকটিস করে নিজের দক্ষতা বাড়াতে পারেন।

এছাড়াও আপনি যদি ভালোভাবে গ্রাফ এনালাইসিস করেন তাহলে দেখতে পাবেন যে বিটকয়েনের মার্কেট যেদিন ডাউন হচ্ছে সেটি একইভাবে নিচের দিকে যাওয়ার সম্ভাবনা সবচেয়ে বেশি থাকে। এবং যদি দেখেন এটি উপরের দিকে যাচ্ছে তাহলে মার্কেট আপ হওয়ার সম্ভাবনা বেশি থাকে। 


Coinmarketcap.com ওয়েবসাইটের মাধ্যমে আপনি জানতে পারবেন মার্কেট আপ হবে নাকি ডাউন হবে। এই ওয়েবসাইটে এসে আপনারা মার্কেট ক্যাপ এবং গত ২৪ ঘন্টায় ভলিয়ম এবং BTC ডমিনেন্স এসব জিনিস গুলো ভালভাবে এনালাইসিস করবে। এবং খেয়াল করবেন যে এগুলো হচ্ছে নাকি ডাউন হচ্ছে।


আশা করি এই আর্টিকেল এর মাধ্যমে আপনি জানতে পেরেছেন বিটকয়েন মার্কেট কখন মুভমেন্ট করবে। আপনি প্রথমে নিউজ গুলো দেখবেন ভালোভাবে জানার জন্য আপনি এই নিয়ে আরেকটি আর্টিকেল পড়তে পারেন। যেখানে কিছু ওয়েবসাইট নিয়ে আলোচনা করেছিলাম যেখান থেকে আপনি বিটকয়েন বা অন্যান্য ক্রিপ্টোকারেন্সি গুলোর মার্কেট সম্পর্কে ভালোভাবে ধারণা নিতে পারবেন।

ক্রিপ্টোকারেন্সির নিয়মিত খবর জানার জন্য যে সাইট গুলো আপনার নিয়মিত অনুসরণ করা উচিৎ

এভাবে সবকিছু সমন্বয় করে ক্রিপ্টো কারেন্সি অর্থাৎ বিটকয়েন মার্কেটের মুভমেন্ট বুঝতে পারবেন এর সাথে আরেকটি বিষয় সংযুক্ত করে নিই সেটি হচ্ছে আপনি ভালো ভালো ব্লগ পড়বেন যেমন ইউটিউব ভিডিও দেখবেন। যেখানে ট্রেডাররা নিয়মিত মার্কেট সম্পর্কে বাস্তবিক আলোচনা করে থাকে। আপনি তাদেরকে অনুসরণ করার মাধ্যমে একজন ভালো ক্রিপ্টো মার্কেট এনালাইজার হতে পারেন। এভাবে সবকিছু একসাথে কম্বিনেশন করে আপনি ভালভাবে বুঝতে পারবেন বিটকয়েন কখন কোথায় যাবে সুতরাং আশা করি এই আর্টিকেলের মাধ্যমে আপনি অনেক উপকৃত হয়েছেন পরবর্তী আর্টিকেলে আমরা অন্য বিষয় নিয়ে আলোচনা করব ততদিন পর্যন্ত ভাল থাকুন সুস্থ থাকুন ধন্যবাদ।


Next Post Previous Post
No Comment
Add Comment
comment url